শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পবিত্র রমজানে বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসক মামুন নিজেই ছুটে গেলেন বাজারে

পবিত্র রমজানে বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসক মামুন নিজেই ছুটে গেলেন বাজারে

পবিত্র রমজানে বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসক মামুন নিজেই ছুটে গেলেন বাজারে

নিজস্ব প্রতিবেদক: পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল ও যৌক্তিক পর্যায়ে রাখতে এবং ভেজাল মুক্ত খাদ্য সরবরাহে বাজার মনিটরিং এ রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ নিজেই ছুটে গেলেন বাজারে। আসন্ন রমজানকে সামনে রেখে যাতে অসাধু ব্যবসায়ীরা বাজারে নিত্য পণ্যের দাম বাড়াতে না পারে, খাদ্যে ভেজাল  না দিতে পারে তার জন্য এ মনিটরিং করছেন রাঙ্গামাটি জেলা প্রশাসন।


মঙ্গলবার, ০৭ মে রাঙ্গামাটি বাজারের বিভিন্ন এলাকায় এ মনিটরিং কার্যক্রম চালানো হয়।এ সময় জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ বলেন, ব্যবসায়ীদেরকে নিত্যপণ্যের তালিকা প্রদর্শন, ওজনে কারচুপি না করা এবং সঠিক মূল্য রাখার,  খাদ্যে ভেজাল  না দেওয়ার  জন্য বলা হয়। এর ব্যত্যয় হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক। জেলা প্রশাসকের এমন উদ্দ্যোগে খুশি হন ক্রেতা সাধারন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম প্রমূখ।

 

এদিকে, রাঙ্গামাটি জেলা প্রশাসন ও জেলা ইসলামিক ফাউন্ডেশনে এর যৌথ উদ্দ্যেগে আসন্ন রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্যের স্থিতিশীল অবস্থা বজায় রাখার জন্য করণীয় কর্মসূচি গ্রহন করা হয়।এই কর্মসূচীর আলোকে  গতকাল সোমবার (৬ মে) সকালে এলাকার মানুষের স্বার্থে সচেতনতামূলক একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালীটি রাঙ্গামাটি পৌর চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।


এই সময় র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জসীম উদ্দিন এবং ইসলামিক ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা এর উপপরিচালক সেলিম উদ্দীনসহ ইসলামিক ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দগণ।

আলোচনা সভায় উপস্থিত বক্তারা নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল বজায় রাখার উপরে বিভিন্ন মতামত ও পরামর্শ ব্যক্ত করেন এবং কোন অসাধু ব্যবসায়ী যাতে কোন প্রকার দূর্নীতি করতে না পারে, তার জন্য কঠোর নজর দারীর ব্যবস্থা রাখার উপর জোর দেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply